নারী

ছবিঃ অন্তর্জাল, প্রতীকী (Artwork by Henri Matisse, Blue Eyes, 1934)

 

মোহাম্মদ আসাদুল্লাহ

 

মূলঃ Edith Wharton, বই- “Fullness of Life”

 

কখনো কখনো আমার কাছে মনে হয় যে একজন নারীর প্রকৃতি একটা বিশাল বাড়ির মতো, যেখানে অনেকগুলো কক্ষ আছে। সেখানে একটা হলরুম আছে যা সবাই বাড়িটিতে ঢোকা বা বের হবার জন্যে ব্যবহার করে। একটি ড্রইংরুম আছে, যেখানে আনুষ্ঠানিকভাবে কাউকে বসতে দেওয়া হয়।

একটা বসার কক্ষ আছে, যেখানে পরিবারের সদস্যরা এসে নিভৃতে বসে। কিন্তু এরপরে আরও কয়েকটা কক্ষ আছে, যেগুলোর দরজা সম্ভবত কখনোই খোলা হয় না। কেউ জানেও না যে এগুলোর গন্তব্য কোথায়।

এবং সবচেয়ে ভেতরে একটা কক্ষ আছে, যাকে পবিত্রতম হিসেবে মনে করা হয়ে থাকে, সেখানে আত্মা একাকী বসে থাকে এবং একটা পায়ের আওয়াজের জন্যে অপেক্ষা করে, যা কখনোই আসে না। সূএ:ডেইলি-বাংলাদেশ

 

Facebook Comments Box

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ আপডেট



» ডিএসসিসি মেয়রের দুর্নীতি নিয়োগ থেকে বাজেট সবই চলত তাপসের ইশারায়

» আজ সোমবার রাজধানীর যেসব মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে

» ডিবির মশিউর সাময়িক বরখাস্ত

» মোটরসাইকেলে চালকসহ দুইজনের বেশি বহন না করার নির্দেশ

» ইসলামী শাসনব্যবস্থা ছাড়া বৈষম্য দূর হবে না : মামুনুল হক

» নির্বাচনের দিনক্ষণ জানতে বিদেশি অংশীজনরা অপেক্ষা করছে : খসরু

» বিস্ফোরক মামলায় খালাস পেলেন তারেক রহমান

» তুর্কি রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বিএনপি

» রাশিয়ার নতুন ওরেশনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চলবে: পুতিন

» গুজব প্রতিরোধে সহায়তা চায় প্রধান উপদেষ্টার প্রেস উইং

  
উপদেষ্টা -মাকসুদা লিসা
 সম্পাদক ও প্রকাশক :মো সেলিম আহম্মেদ,
ভারপ্রাপ্ত,সম্পাদক : মোঃ আতাহার হোসেন সুজন,
ব্যাবস্থাপনা সম্পাদকঃ মো: শফিকুল ইসলাম আরজু,
নির্বাহী সম্পাদকঃ আনিসুল হক বাবু

 

 

আমাদের সাথে যোগাযোগ করুন:ই-মেইল : [email protected]

মোবাইল :০১৫৩৫১৩০৩৫০

Desing & Developed BY PopularITLtd.Com
পরীক্ষামূলক প্রচার...

নারী

ছবিঃ অন্তর্জাল, প্রতীকী (Artwork by Henri Matisse, Blue Eyes, 1934)

 

মোহাম্মদ আসাদুল্লাহ

 

মূলঃ Edith Wharton, বই- “Fullness of Life”

 

কখনো কখনো আমার কাছে মনে হয় যে একজন নারীর প্রকৃতি একটা বিশাল বাড়ির মতো, যেখানে অনেকগুলো কক্ষ আছে। সেখানে একটা হলরুম আছে যা সবাই বাড়িটিতে ঢোকা বা বের হবার জন্যে ব্যবহার করে। একটি ড্রইংরুম আছে, যেখানে আনুষ্ঠানিকভাবে কাউকে বসতে দেওয়া হয়।

একটা বসার কক্ষ আছে, যেখানে পরিবারের সদস্যরা এসে নিভৃতে বসে। কিন্তু এরপরে আরও কয়েকটা কক্ষ আছে, যেগুলোর দরজা সম্ভবত কখনোই খোলা হয় না। কেউ জানেও না যে এগুলোর গন্তব্য কোথায়।

এবং সবচেয়ে ভেতরে একটা কক্ষ আছে, যাকে পবিত্রতম হিসেবে মনে করা হয়ে থাকে, সেখানে আত্মা একাকী বসে থাকে এবং একটা পায়ের আওয়াজের জন্যে অপেক্ষা করে, যা কখনোই আসে না। সূএ:ডেইলি-বাংলাদেশ

 

Facebook Comments Box

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



  
উপদেষ্টা -মাকসুদা লিসা
 সম্পাদক ও প্রকাশক :মো সেলিম আহম্মেদ,
ভারপ্রাপ্ত,সম্পাদক : মোঃ আতাহার হোসেন সুজন,
ব্যাবস্থাপনা সম্পাদকঃ মো: শফিকুল ইসলাম আরজু,
নির্বাহী সম্পাদকঃ আনিসুল হক বাবু

 

 

আমাদের সাথে যোগাযোগ করুন:ই-মেইল : [email protected]

মোবাইল :০১৫৩৫১৩০৩৫০

Design & Developed BY ThemesBazar.Com